উত্তর প্রদেশ এখন ভারতের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতি

বড় ব্রেকিং নিউজ – উত্তরপ্রদেশ ভারতের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতি হয়ে উঠেছে 🔥🔥

যোগী আদিত্যনাথ সরকারের জন্য বিশাল অর্জন ⚡ বর্তমানে, রাজ্যটি প্রায় 2 লক্ষ কোটি টাকার পণ্য রপ্তানি করছে৷ যোগী শাসনের অধীনে, ইউপিও একটি রাজস্ব উদ্বৃত্ত রাজ্যে পরিণত হয়েছে 🔥

ইউপিও ‘ইজ অফ ডুয়িং বিজনেস’ র‌্যাঙ্কিংয়ে 14 তম থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

2027 সালের মধ্যে $1 ট্রিলিয়ন-চিহ্ন অর্জনের জন্য মুখ্যমন্ত্রী যোগী আদিত্যন্তের লক্ষ্যে পৌঁছানোর নিশ্চিত পদক্ষেপে, বিশিষ্ট অনলাইন ব্লগিং প্ল্যাটফর্ম soic.in-এর একটি প্রতিবেদন অনুসারে, উত্তরপ্রদেশ দেশের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতি হিসাবে আবির্ভূত হয়েছে।

প্ল্যাটফর্ম, যা বিনিয়োগ এবং স্টক মার্কেটের ট্র্যাক রাখে, প্রকাশ করেছে যে মহারাষ্ট্রের পরে দেশের জিডিপিতে ইউপির দ্বিতীয় বৃহত্তম শেয়ার রয়েছে। এক্স-এ শেয়ার করা রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, দেশের জিডিপিতে ইউপির 9.2% শেয়ার রয়েছে, শুধুমাত্র মহারাষ্ট্রের (15.7%) পিছনে। এখন পর্যন্ত ইউপি ছিল তৃতীয় স্থানে।

“মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে, উত্তরপ্রদেশ গত সাত বছরে প্রতিটি ক্ষেত্রে দ্রুত উন্নতি করেছে। রাজ্যে সংগঠিত অপরাধ এখন শূন্যে নেমে এসেছে, যখন শিল্প খাত দ্রুত উন্নতির পথে এগিয়ে চলেছে। ইউপিও লাফিয়ে উঠেছে। ‘ইজ অফ ডুয়িং বিজনেস’ র‍্যাঙ্কিংয়ে 14 তম থেকে দ্বিতীয় অবস্থানে, “একজন সরকারী মুখপাত্র বলেছেন।
“অতিরিক্ত, আইন-শৃঙ্খলা, সংযোগ এবং পরিকাঠামোর উন্নতির কারণে, রাজ্য জিআইএস 2023-এর মাধ্যমে 40 লক্ষ কোটি টাকার বেশি বিনিয়োগের প্রস্তাব পেয়েছে, যা শীঘ্রই বাস্তবায়িত হবে। এটি এক কোটিরও বেশি তৈরি করবে। রাজ্যে কর্মসংস্থানের সুযোগ,” তিনি যোগ করেছেন।
বর্তমানে রাজ্যটি প্রায় 2 লক্ষ কোটি টাকার পণ্য রপ্তানি করছে। ব্যাংকের ঋণ-আমানত অনুপাত 42-43% থেকে বেড়ে 56% হয়েছে এবং এটি 60%-এ উন্নীত করার জন্য কাজ করা হচ্ছে,” তিনি যোগ করেন। “P এখন একটি রাজস্ব উদ্বৃত্ত রাষ্ট্র, এর জনসংখ্যার 56% নিযুক্ত। প্রায় 96 লক্ষ MSME প্রতিষ্ঠিত হয়েছে। সিএম যোগী ইউপিকে, একসময় বিমারু রাজ্য হিসাবে বিবেচিত, উন্নয়নের দৌড়ে এগিয়ে রেখেছেন,” তিনি বলেছিলেন।
UP, এইভাবে তামিলনাড়ু (9.1%), গুজরাট (8.2%), এবং পশ্চিমবঙ্গ (7.5%) কে পিছনে ফেলেছে। প্রতিবেদনে বলা হয়েছে, কর্ণাটক (6.2%), রাজস্থান (5.5%), অন্ধ্র প্রদেশ (4.9%), এবং মধ্যপ্রদেশ (4.6%) এর মতো রাজ্যগুলিও ইউপি থেকে পিছিয়ে রয়েছে।

মন্তব্য করুন